03-17-books

গ্রেকের প্রকাশনা বিভাগের ওয়েব পেইজে স্বাগতম। এই পেইজের প্রধান অংশগুলোতে আপনি পাবেন:

ক) আমাদের প্রকাশিত বিভিন্ন বইয়ের তথ্যাদি
খ) বিক্রয়কৃত বইয়ের সাথে কোড মিলিয়ে নিয়ে মাসিক পুরষ্কার বিষয়ক তথ্যাদি
গ) বিভিন্ন বইয়ের রিভিউ এবং সাম্প্রতিক সময়ে বইয়ের বাজারদরের তালিকা

গ্রেকের প্রকাশিত বইসূহের প্রাপ্তিস্থান:

গ্রেকের সকল শাখায় বইগুলো পাওয়া যাবে। এ ছাড়া নীলক্ষেতসহ প্রসিদ্ধ বইয়ের দোকানসমূহেও পাওয়া যাবে। ঢাকার বাইরে থেকে বিকাশে টাকা পাঠিয়ে কুরিয়ার যোগে বই পাওয়া যাবে। বিস্তারিত তথ্যের জন্য ০১৯৬২৩৬৮৮০৮ নম্বরে ফোন করুন।

ক) আমাদের প্রকাশিত বইসমূহ

১০০০ ম্যাথ জেমস: জিআরই পরীক্ষায় কোয়ান্ট সেকশনে যাদের লক্ষ্য ১৬৫’র উপরে স্কোর তোলা তাদের জন্য আসল পরীক্ষায় আসতে পারে এরকম ধাঁচের অংক বেশি বেশি সমাধান করা জরুরি। এই বিষয়টি মাথায় রেখেই, সাম্প্রতিক সময়ে জিআরই পরীক্ষায় অংশ নিয়েছে এরকম স্টুডেন্টদের অভিজ্ঞতার আলোকে 1000 Math Gems বইটি সাজানো হয়েছে। ডিফিকাল্টি লেভেলের দিক থেকে প্রাথমিক বাছাইয়ের পর প্রতিটি অংককে পূর্ণরূপ দেওয়া হয়েছে, দরকারি ছবি যোগ করা হয়েছে, সহজ ব্যাখ্যা দাঁড় করানো হয়েছে। 248 পৃষ্ঠার মোট সেট সংখ্যা 50 এবং প্রতিটি সেটে 20টি করে অংক এবং তার ব্যাখ্যা লিপিবদ্ধ করা হয়েছে। ডিফিকাল্টি লেভেল কাছাকাছি হওয়ায় অংকগুলো হুবহু অথবা সামন্য পরিবর্তি হয়ে স্ট্যান্ডার্ডডাইজড পরীক্ষায় আসার যথেষ্ট সম্ভাবনা রয়েছে।

বাংলা বিগ বুক পার্ট-১ (টেক্সট কমপ্লিশন): ২০১৪ সালের ডিসেম্বরে এই বইটি প্রকাশিত হয়। জিআরই পরীক্ষার নিয়ন্ত্রণ সংস্থা ইটিএস কর্তৃক প্রকাশিত পুরাতন জিআরই’র 54 সেট প্রশ্ন নিয়ে 1086 পৃষ্ঠার বিশাল বই জিআরই বিগ বুক অনেক আগে থেকেই স্টুডেন্টদের অত্যন্ত জনপ্রিয় ছিল। গ্রেকের উদ্যোগে বিগ বুকের ভার্বাল অংশের সেন্টেন্স কমপ্লিশন, রিডিং কমপ্রিহেনশন এবং অ্যানালজি+অ্যান্টোনিম নিয়ে তিনটি আলাদা বই বের করার উদ্যোগ নেওয়া হয়। এই ট্রিলোজির প্রথম খণ্ড হলো পার্ট-১ (সেন্টেন্স কমপ্লিশন)। 264 পৃষ্ঠার এই বইটিতে আসল বিগ বুকের 54 সেটের মোট 378টি প্রশ্ন নতুন জিআরই’র আদলে দেওয়া হয়েছে। প্রতিসেট প্রশ্ন শেষ হবার পরে ওই সেটের প্রশ্নগুলোর মধ্যে দুর্বোধ্য শব্দগুলোর সরল অর্থ দিয়ে দেওয়া হয়েছে। আরো রয়েছে সম্পূর্ণ ইংরেজী বাক্যটিকে একসাথে পড়লে লেখকের যে ভাব প্রকাশিত হয় তার প্রাঞ্জল বঙ্গানুবাদ। বাংলাভাষী স্টুডেন্টদের কাছে জিআরই ভীতির প্রধান কারণ ইংরেজী পড়ে তার পাঠোদ্ধার করতে না পারা। এই বইয়ের মধ্যে দেওয়া বাক্যগুলোর বাংলা অর্থ পড়লে মূল বাক্যটির গঠন এবং কোন্ ব্ল্যাংকের মধ্যে কী কারণে কোন্ শব্দটি বসবে (নাকি বসবেনা) তা বুঝতে আর কোন অসুবিধা হবার কথা না।

বাংলা বিগ বুক পার্ট-২ (রিডিং কমপ্রিহেনশন): জিআরই বিগ বুক ট্রিলোজি সিরিজের দ্বিতীয় পার্ট Bangla Big Book: Reading Comprehension. আগের বিগবুকের অন্যতম সমস্যা ছিলো এর প্রতিটি প্রশ্ন পুরাতন জিআরই’র আদলে সাজানো। তবে 512 পৃষ্ঠার এই বইটিতে 108 টি ছোট বড় প্যাসেজের সব প্রশ্নকে নতুন জিআরই’র আদলে সাজানো হয়েছে। প্রতিটি প্যাসেজের মর্মার্থ সঠিকভাবে বোঝার জন্য প্যাসেজ এবং প্যাসেজের আওতাধীন সব প্রশ্নের বাংলা অনুবাদ সংযোজন করা হয়েছে। কঠিন কঠিন শব্দগুলোর বাংলা অর্থ করা হয়েছে। সবশেষে প্যাসেজের প্রশ্নগুলোর সঠিক উত্তর এবং উত্তরের ব্যাখ্যা পুরোপুরি বাংলায় করা হয়েছে। যে কারনে সঠিক নিয়মে প্যাসেজের লজিক ধরতে এবং বুঝতে পারা তুলনামূলক সহজ হবে।

বাংলা বিগ বুক পার্ট-৩ (অ্যানালাজি+অ্যান্টনিম, IBA ভর্তি পরীক্ষার্থীদের জন্য): প্রকাশের অপেক্ষায়। অনুগ্রহ করে আমাদের ফেইসবুক গ্রুপ এবং পেইজে চোখ রাখুন।

অডিও জিআরই: নতুন জিআরই’র জন্য দরকারী শব্দগুলোকে ১০০টি ইউনিটে ভাগ করে আমাদের উদ্যোগে বাংলা অর্থসহ অডিও ফাইল তৈরী করা হয়। বাংলাদেশের এযাবতকালে এটিই একমাত্র ভোকাবুলারির অডিওবুক। এমপিথ্রি ফাইলগুলো অনলাইন থেকে ডাউনলোড করে নেওয়া যাবে।

আইবিএ হেল্প বিবিএ ভর্তি পরীক্ষা গাইড: ডিভিডি সহ প্রকাশিত এটি বাংলাদেশের সমৃদ্ধ ভর্তি পরীক্ষা গাইড। বিবিএ ভর্তি পরীক্ষার প্রতিটি অংশের উপর সম্পূর্ণ টিউটোরিয়াল এবং প্র্যাকটিস প্রশ্ন রয়েছে। 792 পৃষ্ঠার এই বইটি পাওয়া যাচ্ছে আমাদের সকল শাখায়।

ওয়ার্ড পোস্টার: 03-17-poster জিআরই’র ভার্বাল অংশে ভালো স্কোর তোলার মূলমন্ত্র হলো দরকারী শব্দগুলোকে ভালো ভাবে আয়ত্ত্বে রাখা। এজন্য বই থেকে শব্দ পড়ে, অডিও শুনে কিংবা ফ্ল্যাশকার্ড বানিয়ে অনেকে অনুশীলন করে থাকেন। কিন্তু দরকারী শব্দগুলো একসাথে করে পোস্টার হিসাবে যদি চোখের সামনে রাখা যায় তাহলে তার উপকারিতা নি:সন্দেহে অনেক বেশি পাওয়া যায়। কারণ, এটা অনেকটা দেওয়ালের সাথে এঁটে দেওয়া বইয়ের পৃষ্ঠার মতো সারাক্ষণ আপনার চোখের সামনে মেলে থাকবে। অবচেতন মনেই হয়ত চোখ পড়ে যাবে, একটু একটু করে শেখা হয়ে যাবে। আর তাছাড়া শব্দগুলোকে এখানে গ্রুপ করে করে সাজানো হয়েছে বলে সমজাতীয় শব্দগুলোকে একসাথে শেখার মাধ্যমে অল্প সময়েই শব্দভান্ডার সমৃদ্ধ করা যাবে। অত্যন্ত দরকারী এই পোস্টারটি পাওয়া যাচ্ছে আমাদের সব শাখায়। এছাড়া বিভিন্ন সেমিনার ভেন্যুতেও পোস্টারটি সংগ্রহ করা যাবে।

 

খ) গ্রেকের বইয়ের সাথে দেওয়া কোড থেকে পুরষ্কার প্রাপ্তি

২০১৫ সালের মার্চ মাসের ২০ তারিখের পর থেকে গ্রেকের কোন বই কিনলে তার সাথে চার অংকের Book code এবং আট অংকের Coupon code পাওয়া যাবে। প্রতিটি বইয়ের জন্য এই কোডের মান আলাদা। আমাদের যে কোন বই কেনার পরে প্রথমেই আপনাকে বইটি নিজের নামে রেজিস্ট্রেশন করে ফেলতে হবে। এজন্য মোবাইল থেকে বইয়ের কোড, বইয়ের কুপন কোড এবং নিজের নাম কমা দিয়ে আলাদা করে লিখে ০১৯৬২৩৬৮৮০৮ এই নম্বরে এসএমএস করতে হবে। রেজিস্ট্রিকৃত বই নিয়ে আমাদের শাখায় এসে যে কোন কোর্সের নিয়মিত ফি এর উপর এক হাজার টাকা ছাড়ে ভর্তি হওয়া যাবে (অন্য কোন ছাড়ের সাথে যুগ্মভাবে প্রযোজ্য নয়)। আপনি যদি ২০১৫ সালের মার্চ মাসের ২০ তারিখের পরে আমাদের কোন বই কিনতে গিয়ে দেখেন যে সেই বইতে কোড নম্বর ও কুপন নম্বর নেই, তাহলে বুঝবেন যে আপনি নকল বই কিনছেন। এক্ষেত্রে যেখান থেকে বই কিনেছেন তার ঠিকানা আমাদের সরবরাহ করুন। বই কিনেই সেটি এসএমএস পাঠিয়ে রেজিস্ট্রেশন করে ফেলুন। রেজিস্ট্রেশনের নমুনা দেখুন এখানে:

 উদাহরণটি লক্ষ্য করুন If your book code is 1234 and if your coupon code is 87654321 and your name is Abdus Salam, then please send the SMS as 1234, 87654321, Abdus Salam. Your book will be registered instantly and you will get the Tk. 1,000 discount to any of our regular course fees 

যদি কোন অসাধু ব্যবসায়ী বুক কোড ও কুপন কোড সহ আমাদের বইয়ের কোন কপি বের করেন তাহলে সেই কোড আমাদের রেকর্ডের সাথে মিলবে না অথবা পুনরাবৃত্ত হবে। সেক্ষেত্রে প্রথমে যে রেজিস্ট্রেশন করবেন তাকে আসল রেজিস্ট্রেশনকারী বিবেচনা করে পরের বইগুলোর ক্রেতাদের বিক্রেতার সাথে যোগাযোগ করে আসল বই সংগ্রহ করতে হবে। বই ফটোকপি ও নকল করাকে অনুৎসাহিত করুন।

 গ) বিভিন্ন বইয়ের রিভিউ

এই ওয়েবসাইটের প্রধান সার্চবারের মধ্যে জিআরই, জিম্যাট, এসএটি, আয়েল্টস ইত্যাদির যে কোন বইয়ের নাম টাইপ করে তার ছবি, দাম ও সংক্ষিপ্ত রিভিউ জানতে পারবেন। সংক্ষেপে নিচের টেবিলে বইয়ের দরদাম দেখে নিতে পারেন।

দাম বিষয়ক নোটিশ: বইয়ের দোকানের প্রকৃত দাম কেবলমাত্র মালিকরাই নির্ধারণ করেন, যার সাথে গ্রেকের কোন সম্পর্ক নেই। দাম সংক্রান্ত কোন অভিযোগ নিয়ে আমাদের সাথে যোগাযোগ করা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হলো। 

দাম বিষয়ক নোটিশ: বইয়ের দোকানের প্রকৃত দাম কেবলমাত্র মালিকরাই নির্ধারণ করেন, যার সাথে গ্রেকের কোন সম্পর্ক নেই। দাম সংক্রান্ত কোন অভিযোগ নিয়ে আমাদের সাথে যোগাযোগ করা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হলো। 

 

4079total visits,5visits today

Comments

comments

Enjoy our services? Please spread the word :)